Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
জুরাছড়িতে কিটনাশক যুক্ত মশারি বিতরণ
বিস্তারিত

জুরাছড়ি প্রতিনিধিঃ

.......................

 জুরাছড়ি উপজেলায় ম্যালেরিয়া রোগ বৃদ্ধি পাচ্ছে। স্থানীয় জনসাধারণের কিটনাশক যুক্ত মশারি ব্যবহারে অবহেলা ও অজ্ঞানতার কারণে ম্যালেরিয়া বৃদ্ধি পাচ্ছে বলে গত কাল মঙ্গলবার কিটনাশক যুক্ত মশারি বক্তারা একথা বলেন।

            বেসরকারী উন্নয়ন সংস্থা ব্র্যাক স্বাস্থ, পুষ্টি ও জনসংখ্যা কর্মসূচীর উপজেলা ব্যবস্থাপক বিরো চাকমা বলেন, সরকারী স্বাস্থ্য বিভাগের সহযোগীতায় ব্র্যাকের কর্মীরা ম্যালেরিয়া নিয়ন্ত্রনের জন্য আপ্রান চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিমত্ম জনসাধারণ নিয়ম না মেনে কিটনাশক যুক্ত মশারি গুলো অবহেলা ভাবে রাখছে। যার ফরে ক্রমান্বয়ে ম্যালেরিয়া প্রকোপ ভাবে বৃদ্ধি পাচ্ছে।

            উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিপাস খীসা বলেন, মশারি গুলো কিটনাশক যুক্ত। সঠিক ভাবে ব্যবহার করা হলে ম্যালেরিয়ার সম্ভাবনা খুব কম। কিমত্ম দেখা যায়, এ সব মশারি ব্যবহার না করে অবহেলা করে পেলে রাখতে। যা আমাদের জন্য দুঃখজনক সংবাদ। অসচেনতার কারণে সে মশারি দিয়ে ছোট ছোট ছড়াই কিংবা নদীতে মাছ ধরতে দেখা যায়।

             সরকারি স্বাস্থ্য বিভাগ ও বেসরকারী উন্নয়ন সংস্থা ব্র্যাক স্বাস্থ, পুষ্টি ও জনসংখ্যা কর্মসূচীর যোথ উদ্যোগে উপজেলা ব্র্যাক কার্যালয়ে প্রঙ্গলে কিটনাশক যুক্ত মশারি বিতরণ করা হয়। সভায় উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিপাস খীসার সভাপতিত্বে প্রধান অতিথি সদর ইউপি চেয়ারম্যান ক্যারর চাকমা বিশেষ অতিথি ইউনিয়ন চিকিৎসা সহকারী প্রচারক চাকমা উপস্থিত ছিলেন।

ছবি
ছবি
ডাউনলোড