Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
জুরাছড়িতে সংবাদ কর্মীকে মেরে পেলার হুমকি ! ভূমি নিয়ে পাহাড়ী-বাঙালির পাল্টাপাল্টি অভিযোগ
বিস্তারিত

হেডম্যানের কার্যালয়ে রেকর্ড ভুক্ত আদিবাসীর জমি নিয়ে বহিরাগত(সেটলার) বাঙালি জমি দাবি করে থানায় লিখিত অভিযোগ করেছে। এদিকে রেকর্ড ভুক্ত জমির মালিক সাংবাদিক সুমন্ত চাকমাকে আইনের কিংবা কারোর আশ্রয় নিলে মেরে ফেলার হুমকি দিয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

তিনি(সুমন্ত চাকমা) অভিযোগ উল্লেখ করেন, জুরাছড়ি উপজেলায় নিজ জমিতে বসতি নির্মাণ করতে গিয়ে তাকে এবং তার বড় ভাইকে প্রানে মেরে ফেলার হুমকি দিয়েছে । তিনি জমিটি তার বাবার দাবি করে উল্লেখ করেন, বিগত ৫ আগষ্ট/১৩ই হেডম্যান কার্যালয়ে রেকর্ড ভুক্ত আমার বাবার জমিতে ঘর নির্মাণ করতে গেলে মোঃআবুল হোসেন পিতা-নূর কবির সাং-জুরাছড়ি(বর্তমান)সহ জৈনক চার জন বাঙ্গালী ঘর নির্মাণে বাঁধা ও কন্টি, কোদাল দিয়ে মারার চেষ্টা করে। এ সময়  মোঃ আবুল হোসেন ও জৈনক চার বাঙ্গালী ঘর নির্মান করা হলে কিংবা আইনি আশ্রয় নেওয়া হলে যে কোন সময় তার বড় ভাই আশুগোপাল চাকমা ও তাকে প্রানে মেরে পেলা হবে বলে হুমকি দেয়।

তিনি প্রশাসনিক ভাবে সহযোগীতা চেয়ে বলেন,  বর্তমানে আমি আতংকিত ও নিরাপত্তাহীনতায় ভুগছি। উলেস্নখ্য থাকে যে, হেডম্যান রেকর্ড অনুসারে তাদের অবৈধ্য বসতি জায়গাটি আমার বাবার নামে রয়েছে। তাছাড়া সরকারী নিয়ম অনুসারে হেডম্যান খজনা প্রদান করে আসছি। অথচ তারা আমাদের জমি দখল করার পরেও আমাকে প্রানে মেরে পেলার হুমকি দিয়েছে। যা এলাকায় শান্তি পরিবেশ নষ্ট করা একমাত্র উদ্দিশ্য।তিনি আরো অভিযোগে উল্লেখ করেন, যদিও এটি একটি ভুমি সংক্রন্ত তারপরেও আপনি নিশ্চয় অবগত রয়েছেন আমি একজন সংবাদকর্মী। যা আমার কাজ হচ্ছে এলাকার জনসাধারণের উপকারে সংবাদ সংগ্রহ ও সংবাদ পরিবেশন করা। সুতরাং কারোর উদ্দিশ্যে হীন মনোভাব প্রকাশ করা নয়। কিন্তু তারা মিথ্যে ভাবে আমাদের জমি কেড়ে নেওয়ার উদ্দিশ্যে মিথ্যা অপপ্রচার ও মিথ্যা মামলা দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

মন অভিযোগ এনে গত কাল বুধবার থানায় অবৈদ্য দখলকৃত জমি পূর্ন উদ্ধারের ও নিরাপত্তা চেয়ে আদিবাসী নবীন সংবাদ কর্মী  সুমন্ত চাকমা আবেদন করেছেন। এ সময় রাঙামাটির সমকাল ও একুশের টিভির জেলা প্রতিনিধি সত্রং চাকমা উপস্থিত ছিলেন। এদিকে মোঃ আবুল হোসেন মঙ্গলবার রাত্রে  জমিটি নিজের দাবি করে সংবাদ কর্মী সুমমত্ম চাকমা ও তার বড় ভাই আশুগোপাল চাকমার বিরম্নদ্ধে অবৈধ্য ভাবে বসতি নির্মাণ ও মেরে ফেলার হুমকি দিয়েছে বলে থানায় অভিযোগ দাখিল করেছে। অভিযোগ দাখিলের বিষয়টি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা নিশ্চিত করেছেন। এ নিয়ে জুরাছড়িতে পাহাড়ী-বাঙালীর মধ্যে সন্দেহের দেয়াল দেখা দিয়েছে।

ছবি
ছবি
ডাউনলোড